Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ সেপ্টেম্বর ২০২৩

চট্টগ্রামে মোবাইল কোর্টের অভিযানে ১৭শ কেজি চা জব্দ


প্রকাশন তারিখ : 2023-09-05

০৫ সেপ্টেম্বর, ২০২৩ খ্রি. চট্টগ্রাম: চট্টগ্রাম শহরের বহদ্দারহাট এলাকায় আজ (০৫ সেপ্টেম্বর, মঙ্গলবার) চায়ের প্যাকেজিং কারখানায় অভিযান চালিয়ে ২১ বস্তা চা এবং ১,২০০ প্যাকেটে প্রায় ১,৭০০ (সতেরো শত) কেজি অবৈধ চা জব্দ করেছে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত।

বি এস টি আই লাইসেন্স না থাকা, অবৈধ ট্রেডমার্ক ব্যবহার, চা বোর্ডের লাইসেন্স না থাকা, পঞ্চগড় থেকে চা ক্রয়ের প্রমাণপত্র না পাওয়ায় মঙ্গলবার বিকালে শহরের বহদ্দারহাট এলাকায় এস এস ট্রেডিং প্যাকেজিং ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এসব অবৈধ চা জব্দ করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকানটি বন্ধ রাখার নির্দেশ দেয় ভ্রাম্যমান আদালত।

উল্লেখ্য, অভিযানের সময় এস এস ট্রেডিং এর মালিক জনাব আবুল হাসান সোহেলকে মোবাইল ফোনে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, ২০২১ সাল থেকে তিনি চায়ের ব্যবসা ছেড়ে দিয়েছেন।

বর্তমানে অবৈধভাবে এস এস ট্রেডিং-এর নাম ব্যবহার করে প্রতিষ্ঠানটির কর্মচারী জনাব শরীফ চা ব্যবসা পরিচালনা করছে। ক্রেতা সেজে শরীফের কাছ থেকে চা ক্রয়ের চেষ্টা করা হলে ভ্রাম্যমাণ আদালত দেখে সটকে পড়ে শরীফ।

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

অভিযান বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, “শহরের বিভিন্ন এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী নামে/বেনামে অবৈধ চা মজুদ এবং অনুমোদনহীন প্যাকেটে বাজারজাত করছে বলে অভিযোগ রয়েছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে মোবাইল কোর্টের অভিযান চলমান থাকবে”।

চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান, ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এবং চান্দগাঁও থানার পুলিশ সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।